IYEMC PRIVATE LIMITED's Album: Wall Photos

Photo 64 of 296 in Wall Photos

#বিশ্ব রেডিও দিবস আজ:
১৩ ফেব্রুয়ারি বিশ্ব রেডিও দিবস। রেডিওকে স্যালুট জানাতে ২০১১ সালে ১৩ ফেব্রুয়ারিকে বিশ্ব রেডিও দিবস হিসেবে স্বীকৃতি দেয় ইউনেস্কো।আজ বিশ্বব্যাপী পালিত হবে জাতিসংঘ ঘোষিত বিশ্ব বেতার দিবস।
প্রযুক্তির উৎকর্ষতায় যন্ত্রটি আজ হারিয়ে যেতে বসেছে। অথচ এক সময় দেশ-বিদেশের খবর জানার একমাত্র মাধ্যমই ছিল রেডিও। কারও বাড়িতে একটি রেডিও থাকলে তার আলাদা খাতির করা হতো। অনেকে আবার বিয়ের সময় শ্বশুরবাড়ি থেকেও যৌতুক হিসেবে রেডিও নিতো। সে সময় কারো বাড়িতে একটি রেডিও থাকলে গ্রামের মানুষ দল বেঁধে জড়ো হতো খবর শুনতে। তবে কালের বিবর্তনে এখন রেডিও শোনার মানুষের সংখ্যা একেবারেই কমে গেছে।
তবে এর ব্যতিক্রম হিসেবে এখনো কিছু মানুষ আছেন যারা খবর শুনতে রেডিও’র উপর নির্ভশীল।
বিজ্ঞানের আবিষ্কারে ফলে অতি সহজেই মোবাইল ফোনে বিভিন্ন এফএম-এর মাধ্যমে আমরা রেডিও অনুষ্ঠানগুলো শুনতে পাই। ফলে নতুন করে আর রেডিও (বেতার যন্ত্র) কেনার প্রয়োজন পড়ে না। ফলে দিন দিন আমাদের সেই ঐতিহ্যবাহী রেডিও (বেতার যন্ত্র) হারিয়ে যেতে বসেছে।
আমি আসাদুজ্জামান iyemc কোম্পানির চেয়ারপারসন বিষয়টাকে একটু অন্যভাবে ভেবে উপলব্ধি করে আপনাদের বলছি, ‘রেডিও’র গুরুত্ব এখনও কমে যায়নি। যাদের কাছে এটির গুরুত্ব থাকা প্রয়োজন তাদের কাছে এখনও এর যথাযথ গুরুত্ব রয়েছে। আমাদের ভুলে গেলে চলবে না, এই স্বাধীন ভারতের স্বাধীনতার ঘোষণা আমরা রেডিও’র মাধ্যমেই শুনেছি।
[email protected]
www.iyemc.com
#WorldRadioDay
#বিশ্বরেডিওদিবসআজ