Dey Subhrajit 's Album: Wall Photos

Photo 19 of 250 in Wall Photos

#রাষ্ট্রীয়_স্বয়ংসেবক_সংঘ সর্বদা দেশের পশে থাকে এবং ইতিহাসেও ছিল। RSS সর্বদা দেশের সেনাবাহিনীকে সমর্থন করেছে । ১৯৬২ সালে ইন্দো-চায়না যুদ্ধের সময় RSS ভারতীয় সেনার সাথে এক হয়ে লড়াই করে নিজেদের রক্ত ঝরাতেও অস্বস্তি বোধ করেনি।

জানলে অবাক হবেন, আজ যে বামপন্থী দল #রাষ্ট্রীয়_স্বয়ংসেবক_সংঘের(RSS) এর বিরোধিতা করে, তারা সেই সময় তাদের কর্মচারীদের ভারতীয় সেনাকে #ব্লাড_ডোনেট পর্যন্ত করার আদেশ দিয়েছিলো । অন্যদিকে নেহেরুর সরকার ভারতের সেনাদের অত্যাধুনিক অস্ত্র তো দূর শীতল এলাকায় লড়াই করার জন্য গরম পোশাক পর্যন্ত প্রদান করতে পারেনি। এই রকম পরিস্থিতিতে, যখন কেউ ভারতের সেনাবাহিনীর সাথ দিতে এগিয়ে আসেনি তখন #রাষ্ট্রীয়_স্বয়ংসেবক_সংঘের স্বয়ংসেবকরা #ভারত_মায়ের জন্য নিজের প্রাণ দিতে এগিয়ে এসেছিল। আপনাদের আরো জানিয়ে রাখি, যুদ্ধের আগে পর্যন্ত পন্ডিত নেহেরু বক্তব্য ছিল- ‘হিন্দি চিনি ভাই ভাই।’ চিন নেহরুর এই নরমপন্থীর সুযোগ পেয়ে হটাৎ করে ভারত আক্রমণ করে বসে।
#রাষ্ট্রীয়_স্বয়ংসেবক_সংঘের(RSS )এর মহান কৃতিত্ব দেশজুড়ে প্রশংসিত হয় এবং ভারতের জনগণের দাবির কাছে বাধ্য হয়ে নেহেরু ১৯৬৩ সালের প্রজাতন্ত্র দিবসে #রাষ্ট্রীয়_স্বয়ংসেবক_সংঘের (RSS) কে প্যারেড এর জন্য আমন্ত্রিত করেন।

কিন্তু দুঃখের বিষয় #রাষ্ট্রীয়_স্বয়ংসেবক_সংঘের(RSS )এর এই মহান কাজ কংগ্রেস সরকারে পাঠ্যপুস্তকের পাতায় নথিভুক্ত করেনি আজ পর্যন্ত ।

(বাস্তব ইতিহাস)
ছবি সংগ্রহীত