Nihar Nath 's Album: Wall Photos

Photo 132 of 258 in Wall Photos

যেভাবে ভারতের সবচেয়ে বিশ্বস্ত প্রতিবেশীর বিরুদ্ধে ভারতীয় দের মনে ঘৃণা ছড়ানোর নোংরা চক্রান্ত করছিল,ভারতীয় কিছু হলুদ সংবাদমাধ্যম।

গতকাল ধরেই একটা সংবাদ সামাজিক যোগাযোগ মাধ‍্যমে ঘুরে বেরাচ্ছে যে,ভূটান নাকি আসামে আসা একটা নদীর জল বন্ধ করে দিয়েছে।সেই খবর নিয়ে ভারতীয়দের মধ্যে অসোন্তোষ ছড়িয়ে পরে।এর মধ্যেই কিছু রাজনৈতিক দল এই নিয়ে রাজনীতি শুরু করে যে,ভারত কোন প্রতিবেশীর সাথেই সাথেই ভালো সম্পর্ক রাখতে পারছে না।সরকার কূটনৈতিক ভাবে সম্পূর্ণ ব‍্যার্থ।ইত‍্যাদী ......ইত‍্যাদী.....

#আসল_ঘটনা_কি ?

আসল ঘটনা তুলে ধরেছেন ভূটানের অর্থমন্ত্রী শেরিং নামগেইল এবং তার সত‍্যতা স্বীকার করেছেন আসামের প্রধান সচিব কুমার সঞ্চয় কৃষ্ণা ।

ভূটানের অর্থমন্ত্রী জানিয়েছেন -- ".......ভূটানের সরকার এবং সাধারণ জনগণ সর্বোচ্চ চেষ্টা করছে,যাতে ভারতীয় কৃষক বন্ধুরা জল পেতে পারে।আসলে বিগত কয়েকদিন উচু পার্বত‍্য অঞ্চলে ব‍্যাপক বৃষ্টি হ‌ওয়ায়,আশে পাশের বিভিন্ন গাছপালা ইত‍্যাদী জিনিস নদীর মধ্যে পরে গিয়ে নদীর স্বাভাবিক স্রোত বন্ধ করে দেয়,যার ফলে ভারতে জল যাওয়া আগের তুলনায় কমে যায়।আশা করব এবং প্রার্থনা করব ব‍্যাপারটি আমাদের ভারতীয় বন্ধুরা বুঝতে পারবেন।"

আর এই ঘটনাকেই অ্যান্টি-ইন্ডিয়ান মেটেরিয়াল করে,ভূটানের মতো প্রতিবেশির প্রতি বিরূপ মনোভাব তৈরী করতে চাইছে কিছু পেইড-মিডিয়া, যা একেবারের নিন্দনীয় একটি পদক্ষেপ।

ভূটান একটি স্বাধীন দেশ হলেও,ভারত-ভূটানের মধ্যে এক অন‍্য পর্যায়ের সম্পর্ক রয়েছে।কোন বিদেশী রাষ্ট্র যদি ভূটানকে হামলা করে,তাহলে ভারত তা নিজের ওপর হামলা ধরে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়,যার সর্বশেষ উদাহরণ ডোকলাম ইস‍্যু।এমন সম্পর্ককে যারা কালিমালিপ্ত করতে চাইছে,দেশবাসীর উচিত তাদের চিন্হিত করা।

#KNIGHT