rajib chakraborty's Album: Wall Photos

Photo 220 of 340 in Wall Photos

ভারতীয় সেনা তাদের তাদের সারথ BMP 2 সাঁজোয়া গাড়ী LAC সীমান্তে মোতায়েন করেছে। চীনা সাঁজোয়া বাহিনীর মোকাবিলা করতে ভারত বেশ কিছু সাঁজোয়া গাড়ী সামরিক দিক দিয়ে গুরুত্বপূর্ণ ডাব্রুক শাওক দৌলাতবাগ অলডি রোড DSDBO নিয়ে এসেছে।

BMP গাড়িগুলি মেশিনগান মর্টার কামান ও ট্যাংক বিধ্বংসী মিসাইল সজ্জিত সঙ্গে এগুলো সশস্ত্র সেনা বহন করতে পারে ভারী গুলিগোলা বর্ষণ এর মধ্যে শা ওক নদী ও গালবান উপত্যকায় দুই জায়গায় এই যান গুলো মোতায়েন হয়েছে। চীনের দিকে এই অঞ্চল সুবিধাজনক কারণ তাদের দিকে অঞ্চল সমতল তাই তারা ভারী যানবাহন তাড়াতাড়ি ওই অঞ্চলে নিয়ে আসতে পারে। চীনের ওই অঞ্চলে সড়ক ও রেল যোগাযোগ বেশ উন্নত ভারত এর দিকে সবে পরিকাঠামো উন্নয়ন শুরু হয়েছে।বেশ কিছুদিন আগে থেকেই ভারতীয় সেনা ওই অঞ্চলে ট্যাংক কামান সাঁজোয়া গাড়ী মোতায়েন শুরু করে যা বর্তমানে বেশ ভারী সংখ্যায় মজুদ রয়েছে ।

BMP 2 ভেহিকেল ভারতীয় সংস্করণ এর নাম সারথ এটি ভারতের সশস্ত্র বাহিনীর প্রধান সাঁজোয়া গাড়ী।
দুনিয়ার অন্যতম সেরা সাঁজোয়া যান,স্পিড ,চমক ও ঘাতক অস্ত্র এর বল,300 bhp ইঞ্জিন একে রাস্তা ও পাহাড় বা জল দুর্গম রাস্তা পেরিয়ে যেতে সাহায্য করে এর সর্বোচ্চ গতি 60কিমি প্রতি ঘন্টায়। জলের উপর এর গতি 7কিমি/ ঘন্টা ,35 ° খাড়া চূড়া বেয়ে যেতে পারে ও 0.7 মিটার বাধা পেরিয়ে যেতে পারে, এর বডি আর্মার প্লেট সজ্জিত চারিদিকে ভেতরের আরোহীদের সুরক্ষা দিতে সঙ্গে এটি স্মোক গ্রেনেড ছুঁড়তে পারে নিজেকে আড়াল করতে। এটি বেশ হালকা বলে সহজে এয়ার লিফট করা যায়।

এর হাতিয়ার 7.62 মিমি মিডিয়াম coxial মেশিন গান,30 মিমি কামান, আর দ্বিতীয় প্রজন্মের হোমিং টাইপ আন্টি ট্যাংক মিসাইল।এটি সমস্ত ল্যান্ড বেসড ও লো ফ্লাইং অবজেক্ট কে মোকাবিলা করতে সমর্থ। এটি তে নাইট ভিশন ডিভাইস রয়েছে।সমস্ত ইনফো অর্ডিন্যান্স ফ্যাক্টরী মেডাক থেকে প্রাপ্ত।