sujit chowdhury's Album: Wall Photos

Photo 2 of 3 in Wall Photos

একদিন যারা দেশভাগ সমর্থন করেছিল । গোটা বাঙলা পাকিস্থানকে উপঢৌকন দেবার জন্যে তদবির করেছিল । আর হিংস্র শিকারীদের মুখের গ্রাস কেড়ে নিয়ে যে সিংহপুরুষ পশ্চিমবঙ্গ নামে বাঙ্গালি হিন্দুদের বাসযোগ্য ভূখণ্ডের জন্ম দিলেন । সেই আত্মবিস্মৃত বাঙ্গালি জাতির অধিকাংশই এই মহামানবের কীর্তি সম্পর্কে অবগত নয় ॥

কেন্দ্র সরকারের কলকাতা বন্দরের নাম শ্যামাপ্রসাদজীর নামে নামাঙ্কিত করার জন্যে সেদিনের পাকিস্থানের দালালদের জ্বলুনি শুরু হয়ে গেছে ।

বাঙ্গালির মত অকৃতজ্ঞ জাতি , বাঙ্গালীর মত আত্মবিস্মৃত জাতি গোটা পৃথিবীতে দ্বিতীয়টি নেই । আরে ভাই একটু শরম কর ! তোমাদের এই কৃতঘ্নতা প্রকৃতিও সহ্য করবে না ।

ওহে কংগ্রেসী বন্ধু , ওহে বামাচারি বন্ধু , ওহে তৃণমূলি বন্ধু শ্যামাপ্রসাদ মুখার্জী পাকিস্থানের কবল থেকে পশ্চিমবঙ্গকে ছিনিয়ে না আনতেন তবে তোমাদের বিধান রায় , সিদ্ধার্থশংকর , জ্যোতি বসু , বুদ্ধদেব , মমতা ব্যানার্জী কোথাকার মুখ্যমন্ত্রী হতেন ? পূর্ব পাকিস্থানের ? বাংলাদেশের ? মুসলিম দেশে আপনাদের নেতাদের চাপরাশির কাজটাও জুটত না ।

আজ শ্যামাপ্রসাদের নিন্দা করতে আপনাদের একটুও লজ্জা করছে না ?

ভারতমায়ের অঙ্গছেদনকারীর মদতদাতারা জেনে রাখুন সত্যের ইতিহাস একদিন সবাই জানতে পারবে বুঝতে পারবে । মিথ্যার কোটিং দিয়ে সত্যকে প্রজন্মের পর প্রজন্ম ভুলিয়ে রাখা যাবে না । সেদিন আপনাদের মত বেইমান বিশ্বাসঘাতকদের কোন ডাস্টবিনেও খুঁজে পাওয়া যাবে না ।
সংগৃহীত