tarun malakar's Album: Wall Photos

Photo 251 of 265 in Wall Photos

"যুগান্তর"- ইমি ভট্টাচার্য।

'দাদা' ও 'দাদা'...আমি রহমত আলী!! ঐ পার থেকে এসেছি!!
এমা বৌদি যে...সালাম বৌদি! কেমন আছেন?
.....অতঃপর কিছু সময় পর!! দাদা, আমি এখানে নতুন এসেছি, শুনেছি আপনারা অনেক ভাল! আমার দ্যাশের মানুষ ভালা না ! সারাক্ষণ ঝামেলা... আপনারা হিন্দুরা কত্ত ভাল! ঐ পাশের ফাঁকা জায়গা তো সবসময় পড়েই থাকে, দাদা যদি জায়গাটা দিতেন তাহলে পোলা-মাইয়া লইয়া থাকতাম! অবশ্য কিছু যা দাম তার চেয়ে বেশি দিয়া কিনা নিমু!!
দাদা, এবার মানবতায় গলে পড়লো!! আসলেই তো পড়ে থাকা জায়গার কিবা দাম, যদি সেটা বেশি দামে ছেড়ে দেওয়া যায় তাহলে তো খারাপ নয়, তাছাড়া বেচারা মুসলমান ভাইয়েরও বড় উপকার হয়!!
............মিলেমিশে বছরখানেক কেটে গেল!! ফাঁকা জায়গায় আরও তিনটে ঘর উঠেছে!! রহমত আলীর বড়ভাই জব্বার আলী কে এনেছে!! জব্বার আলী তার মেয়ে জামাইকে সেখানে বাড়ি করে দিয়েছে এই দিয়ে মোট তিনটে ঘর!! জব্বার আলীর দুটা নিকা মোট ৫ ছেলে ও ২ মেয়ে!! রহমত আলীর ৩ ছেলে ও ১ মেয়ে!!

...........৫ বছর পর!!

সেখানে আরও ৭ টি ঘর উঠেছে!! জব্বার আলীর ৩ ছেলের তিনটি ঘর এবং রহমত আলীর এক ছেলে একটি আর বাকি সব ঐ পার থেকে সাদের মোল্লা, করিম চাচা এসেছে!!
এবার তাদের একটা মসজিদের দরকার, নামাজ পড়ার জন্য।
সেখানেই সবাই মিলে 'আল-মদিনা জামে মসজিদ' ঘর তুললো!! করিম চাচা মাইক লাগিয়ে পাঁচ ওয়াক্ত আযান দিতে লাগলো!! পাশে কালীমন্দির ছিল, মাঝে মাঝে ঘন্টা পড়তো!! তবে এতে কোন সমস্যা হলো না !!
হিন্দু সমাজের পক্ষ থেকে কোন বাধা দেওয়া হলো না। যার যার ধর্ম সে পালন করবে, বাধা কিসের?!

.........................এক যুগ পর!!

করিম চাচা মারা গেছে ৫ বছর হয়ে গেছে (ইন্নালিল্লাহে ওয়া ইন্নালিল্লাহে রাজিয়ুন)!! এত বছরে অনেককিছু পরিবর্তন হয়ে গেছে!! কত সুন্দর আজ 'আল মদিনা জামে মসজিদ'!! আর নামাজের জামাতের সময় মুসলমানের ভিড় !! আগে এত ভিড় ছিল না !!
সেদিন ছিল জুম্মার দিন!! ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজের জামাতের সময় পাশের মন্দির থেকে ঘন্টার আওয়াজ শুনতে পেল!!
হঠাৎ মুসল্লিদের মনে এটা মনে হলো, জামাতের সময় ঘন্টা পড়ে তাদের নামাজ কাজা হয়েছে!! এখন যদি ঐ কাফেরদের বিরুদ্ধে না দাঁড়াই তাহলে তাদের কাছে মাথা নত করা হবে, আর আল্লাহ্- এটা কখনই মেনে নিবে না !!
চলুন আজ আমাদের সময় এসেছে, আমাদের নবী রাসূল সর্বদাই কাফেরদের বিরুদ্ধে জিহাদ করে এসেছেন!! সবাই বলুন...'নারায়ে তকবির' !!
এক নিমিষেই পাঁচ শতাধিক বছরের পুরনো কালীমন্দির ভেঙ্গে ফেলা হলো!! স্থানীয় হিন্দুরা বাধা দিলে তাদের কাফেরদের মত হত্যা করা হলো!!
তারপর পুলিশ প্রশাসন, মিডিয়া এটাকে সাম্প্রদায়িক দাঙ্গা বলে কিছুদিন পর ধামাচাপা দেওয়া হলো!!
এবার তারপরের এক'শ বছর পর!! আজ ২০১৮ সাল!! এর আগে ১৯৪৭ সালে ভারতভূমি ভাগ করে নিয়েছে!! ১৯৪৭ সালের আগেও ভারতভূমি ভাগ করে নিয়েছে!! এবার ২০১৮ সাল ...... চলছে.....

হে নিরীহ হিন্দু, তুমি কি ভয় পাইয়াছ? রানীগঞ্জ, আসানসোল, ধুলাগড় দেখিয়া ভাবিতেছ পালাইয়া বাঁচিবে? এই তো সেদিন আফগানিস্তান, পাকিস্তান, বাঙলাদেশ থেকে পালাইয়া আসিলে!
আবার কোথায় পালাইবে? যেখানেই যাও, গোটা পৃথিবী-ই জেহাদ এর দ্বারা আক্রান্ত! বিশ্বের প্রতিটি জাতিই এই অসভ্য, বর্বর জেহাদী শক্তির সাথে লড়ছে! শান্তিপ্রিয় বৌদ্ধ লড়ছে, ক্ষুদ্র জাতি ইহুদি লড়ছে, এমনকি মুসলিম রাষ্ট্র ইরান, আফগানিস্তান এর মুসলিমরা তালিবান এর বিরুদ্ধে, ইরাক, সিরিয়া-র মুসলিমরা ISIS এর বিরুদ্ধে লড়ছে! ...... আর হিন্দু তুমি পালাইতেছ?

- ভাবিতেছ আত্মসমর্পণ করিবে? বাঁচিতে পারিবে? - তোমার কন্যাকে স্কুল ছাড়িয়ে, বুরখা পরিয়ে, সন্তান উৎপাদনের যন্ত্রে পরিণত করা হবে,..... তারপর তালাক!

একটা কুকুর বা বিড়ালও তো আত্মরক্ষা করতে চেষ্টা করে, আর তোমরা তো মানুষ!
কেন ভুলে যাও, আত্মরক্ষা তোমার জন্মগত অধিকার। আর অধিকার কি বিনা লড়াইয়ে হয় ভাই...?
তাই আর দেরি নয়, দাঙ্গাবাজ জেহাদি'দের মোকাবেলায় এবার সম্পূর্ণ প্রস্তুতি নিতে শুরু কর। যার যা আছে, তাই দিয়েই ঘরে ঘরে দুর্গ গড়ে তোল। মনে রাখবে এ তোমার অস্তিত্ব রক্ষার লড়াই। তোমার ভবিষ্যৎ প্রজন্মের বেঁচে থাকার প্রশ্ন। প্রশ্ন জান-মাল-মহিলাদের ইজ্জতের। সওয়াল আমাদের জন্মভূমি সুরক্ষিত করার।
Survival for the fittest - বীরভোগ্যা বসুন্ধরা। বীর হও - পৃথিবী ভোগ কর। নতুবা.... পরাধীনতার দাসত্বশৃঙ্খলে আবদ্ধ হয়ে ঘৃণার সাগরে নিক্ষিপ্ত হও। হও শূন্যে বিলীন।
আর সেই লড়াই - শুধুমাত্র ভোটের লাইনে পনের মিনিট দাঁড়িয়ে একটি বোতাম টেপা নয়। কিংবা কোন রাজনৈতিক দল সহ পুলিস প্রশাসনের প্রতি আঙ্গুল তুলে বা ভরসা করেও নয়। রীতিমত জেহাদের ময়দানে বুক চিতিয়ে ইঁটের জবাব পাথরে দেওয়ায়।
নিজেদের রক্ত দিয়ে হলেও দিকে দিকে জেহাদিদের জেহাদের শখ মিটিয়ে দাও।
এবার ভেবে দেখো.... কি করতে চাও? মাথা উঁচু করে আত্মসম্মান নিয়ে বাঁচবে না, গোলামী আর দাসত্বের অন্ধকারে নিজেকে তিলে তিলে শেষ করে ইতিহাসে করুণার অংশীদার হবে...?

- হে হিন্দু গীতা ভুলে গেলে? অত্যাচারীদের বিরুদ্ধে অস্ত্র ধরতে ভগবান শ্রীকৃষ্ণ বলে যান নি? নিজে অত্যাচারী কংসকে বধ করেন নি?
ভগবান শ্রী রাম অত্যাচারী রাবণকে বধ করেন নি?

হে অর্জুন, হে বীর জাতি হিন্দু.... মানবতা / মানবধর্ম সংকটে, - - এখন কি রোদনের সময়?

credit goes to Puspita Nath