tarun malakar's Album: Wall Photos

Photo 245 of 265 in Wall Photos

কাশ্মীরে রেপিস্ট পাক সেনা ও আই-এস-আই-জিহাদি জোট এর কীর্তি

কিছুদিন আগে গ্রুপ এ দেব বলে কিছু নিউজ পোর্টাল ঘাঁটছিলাম তখন এই একটা নিউজ আমার চোখে পড়ল, সেদিন অত টা ভাবিনি, পরে আরও কিছু ব্রাউস করতে করতে ব্যাপার টা ক্লিয়ার হল তো ভাবলাম অবশ্যই শেয়ার করি।

বেশ কিছু মিডিয়া স্টোরি গল্প বলতে গিয়ে বা কোন আরটিকল লিখতে গিয়ে দেখেছি জঙ্গি জেহাদি দের ফ্রিডম ফাইটার বানিয়ে দেয়, বা অন্তত ‘বেচারা, ব্রেন ওয়াশ এর ভিক্টিম’ হিসেবে দেখায় যার হয় মা বাবা ক্রস ফাইয়ারিং এ মারা গেছে , সব হারিয়ে জেহাদে নেমেছে টাইপ।

আজ এই গল্পের একটা অন্য দিক দেখাই আসুনঃ

কিছুদিন আগে এই খবর টা পেলাম যে ইন্ডিয়ান আর্মি সোপিয়ান এ একটা জইশ এ মুহাম্মদ এর টেরর আউটফিট এ রেইড করে অস্ত্রশস্ত্র ছাড়াও উদ্ধার করেছে একগাদা পর্ণ ভিডিও, কন্ট্রাসেপ্টিভ পিলের প্যাকেট, কনডম , ভায়াগ্রা এছাড়া একটি লোকাল মেয়ে কেও উদ্ধার করেছে যাকে ওই জিহাদি রা দিনের আলোয় সবার সামনে তুলে এনেছিল।

মেয়েটি এই জিহাদি দের ডেরায় আটকে থাকা এর আগে অনেকের কথাই বলেছে।

এটা কিন্তু নতুন কিছু নয়।

পি ও কে এর অবস্থা আরও সাঙ্ঘাতিক।

পি ও কে এর ইউনাইটেড কাশ্মীর পিপলস ন্যাশনাল পার্টি এর স্পোক্সপারসন নাসির আজিজ খান বলছেন যে এই জিহাদি সংস্থা গুলি সেক্স র‍্যাকেট চালিয়েও পয়সা রোজগার করে।

সৈয়দ জামির বুখারি; হাফিজ সইয়েদ এর জামাত উদ দাওয়া এর হয়ে পাকিস্তানি সরকারি অফিসার দের মেয়ে ‘গিফট’ করত, এই সেক্সুয়াল ফেভর নেওয়ার মধ্যে সরকারি অফিসার সমেত পাকিস্তানি মন্ত্রী, এমনকি আই এস আই এর কিছু লোকাল এজেন্ট ও আছে।

সফিয়া বানু বলে এক পাকিস্তানি কাশ্মীরি মহিলা দাবী করেন যে তাঁকে গ্যাং-রেপ করে যারা তাদের বিরুদ্ধে কোন স্টেপ নেওয়া যায়নি কারন তারা পি ও কে এর প্রধান্মন্ত্রি এর আত্মীয় ।

ছেলা বান্দি এর আরেক মহিলা বলেন যে তাঁকে রুলিং পার্টি এর (মুসলিম লিগ) এর মেম্বার রা গ্যাং রেপ করায় কিছু করা যায়নি।

এছাড়াও আছে পি ও কে এর বাঙ্কার এর গল্প। শেলিং এর সময় আজকাল অনেক মহিলাই সম্মান রক্ষার্থে পাকিস্তানি বাংকার এর চেয়ে নিজের বাড়িকেই সেফ মনে করেন।

পাকিস্তানে মিলিটারি পারসনেল দের বিরুদ্ধে কোন অভিযোগ নেওয়া হয়না আর সেটার সুযোগ যথেষ্ট নেয় পাক সেনা। বাংকারে সেক্সুয়াল অ্যাসল্ট খুব সাধারন ঘটনা।

আনম জাকারিয়া (ডন পত্রিকা) তার কলাম এ লিখছেন দুই মহিলা নাস্রিন আর মেহ্ নাজ এর গল্প। নাস্রিন রা আজকাল শেলিং এর সময় রিস্ক নিয়েই বাড়িতে থাকেন, মরলেও আর বাঙ্কারে আশ্রয় নেওয়ার কথা ভাবেন্না, অনার ১৩ বছরের মেয়ে আয়েশা কে এই রকমি এক পরিস্থিতি তে বাংকারে এক পাক সোলজার রেপ করে আর মেয়েটি প্রেগন্যান্ট হয়ে পড়ে , পরে এলাকার লোকজন তার সাথেই ধরে আয়েশার বিয়ে দিয়ে দেয়।

লেবর এর সময়ে অতিরিক্ত রক্তপাতে ১৩ বছরের আয়েশা মারা যায়। টিন এজ মায়ের সন্তান টিও কয়েক মাস পর ম্যাল-নিউট্রিশন এ মারা যায়।

পি ও কে এর চিফ জাস্টিস ও এক রেপ ভিক্টিম কে বলেছেন ‘রেপ টা মেনে নিতে’।

মহিলা পরে ইস্লামাবাদ এ প্রেস কনফারেন্স এ সেটা রিভিল করেন।

আজ লেখার উদ্দেশ্য একটাই, সব গল্পে বিশেষ করে একটি বিশেষ রাজনৈতিক মতাদর্শের অনুগামী রা দাবী করে ইন্ডিয়ান আর্মি ভিলেন, রেপিস্ট, আর এগুলো স্টেট স্পন্সরড ক্রাইম (মানে ইন্ডিয়া করায় আর পাকিস্তান বেচারা) কিন্তু আমি তো উল্টো টাই দেখি। তথ্য প্রমাণ উল্টো কথা টাই বলে, সেটা হল পি ও কে এর হাল সাবেক ইস্ট পাকিস্তান (বাংলাদেশ) এর মত আর পাক সেনা আর জেহাদি দের মধ্যে কোন তফাৎ নেই, আর এরা খরচা চালানর জন্য অ্যাবসলিউটলি সব কিছু করে, হ্যাঁ সেক্স ট্রাফিকিং ও।

তথ্যসূত্র ঃ Senge H. Sering (twitter: SengeHSering) এর পেপার, ভদ্রলোক পি ও কে এর এক নেটিভ হিউম্যান রাইটস অ্যাডভকেট , ইন্ডিয়ান ডিফেন্স স্টাডিজ অ্যান্ড আনালাইসেস এর ভিসিটিং ফেলো ।

#বিষকন্যা